0 0

Share it on your social network:

Or you can just copy and share this url

Ingredients

১ কাপ মুরগির মাংসের ছোট টুকরা
১ কাপ (ছোট স্লাইস করা) গাজর
১ কাপ (ছোট স্লাইস করা) বরবটি
১ কাপ (ছোট স্লাইস করা) পেঁপে
১ কাপ (ছোট স্লাইস করা) বাঁধাকপি
১ কাপ (ছোট স্লাইস করা) কাপ্সিকাম
আধা কাপ পেঁয়াজ কিউব
২ টেবিল চামচ তেল
২ টেবিল চামচ সয়াসস
পরিমান মতো লবন
১ চিমটি টেস্টিং সল্ট / স্বাদ লবন
২ চা চামচ কর্ণফ্লাওয়ার
২ টি ডিম
১ চা চামচ আদা কুচি
১ চা চামচ রসুন কুচি
আধা চা চামচ সাদা গোলমরিচ গুড়া
৫-৬ টি কাঁচা মরিচ ফালি
চাইনিজ ভেজিটেবল

চাইনিজ ভেজিটেবল

বিদেশি স্টাইলে সবজি রান্না

  • Medium

Ingredients

Directions

Share

চাইনিজ ভেজিটেবল আমাদের সকলের খুব পছন্দের একটা আইটেম। পোলাউ, বিরিয়ানি বা ফ্রাইড রাইস যা ই হোক চাইনিজ সবজি না হলে যেন পূর্ণতা ই পায়না। আসুন জেনে নেই ঘরে তৈরি চাইনিজ সবজির সহজ রেসিপিটা।

*প্রস্তুতপ্রনালী: সব সবজি কিউব করে বা পছন্দ মত কেটে নিতে হবে! এবার চুলায় পানি দিয়ে ফুটন্ত গরম পানিতে লবন দিয়ে সবজি গুলো ২/ ৩ মিনিট করে সিদ্ধ করে নিবেন। সম্ভব হলে প্রত্যেকটা সবজি আলাদা করে সিদ্ধ করবেন এতে সবজির রং নষ্ট হবে না। চিকেন কিউব গুলি একটু লবন, সামান্য আদা বাটা আর রসুন বাটা দিয়ে সিদ্ধ দিন। চিকেন সিদ্ধ হলে নামিয়ে পিস গুলি হাত দিয়ে ভেঙে আঁশ ছাড়িয়ে নিন। ডিম, সামান্য লবন আর গোল মরিচ দিয়ে নেড়ে নিন। একটি প্যানে সামান্য তেল দিয়ে ডিম গুলি ছেড়ে ঝুরা করে ভেজে নিন। প্যানে তেল গরম করে আদা+রসুন কুচি দিয়ে বাদামী করে ভাজুন। এবার পেঁয়াজ দিয়ে হালকা ভেজে নিন। কিছুক্ষণ নাড়াচাড়া করে সয়াসস ও কাঁচামরিচ দিয়ে দিন। ক্যাপসিকাম দিন। কিছুক্ষন ভেজে চিকেন দিয়ে কিছুক্ষন নাড়াচাড়া করে সব সবজি দিন।  কিছুক্ষন নেড়ে সবজির সিদ্ধ পানি থেকে ১ কাপ পানি দিন। কিছুক্ষন রান্না করুন। সব সবজি ভালো মত সিদ্ধ হবে কিন্তু খেয়াল রাখবেন যেন সবজি বেশী সিদ্ধ হয়ে ভেঙে না যায়। প্রয়োজন হলে আরো পানি দিবেন। সবজি সিদ্ধ হলে ডিমের ঝুরি দিন। এবার একটি বাটিতে এক কাপ পানি নিয়ে কর্নফ্লাওয়ার গুলে সাথে টেস্টিং সল্ট মিলিয়ে সবজির সাথে দিয়ে দিবেন। এবার গোল মরিচের গুঁড়া দিন। সবজি স্টিকি হয়ে এলে আপনার পছন্দ মত থিকনেস রেখে নামিয়ে নিবেন। ব্যস হয়ে গেল রেস্টুরেন্ট স্টাইলে মজার চাইনিজ সবজি।

*টিপস: একি পানিতে সবজি সিদ্ধ করবেন। একরকম সিদ্ধ হলে উঠিয়ে ওখানে আরেক সবজি দিবেন এভাবে একেক করে সবজি সিদ্ধ করে তুলে নিন। সবুজ সবজি একসাথে, সাদা সবজি একসাথে, গাজর আলাদা এভাবে সিদ্ধ করবেন তাহলে একটার রং আরেকটাতে মিক্স হবে না। সবজি সিদ্ধ পানিটা রেখে দিবেন। সবজি গুলো পানি থেকে ছেঁকে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতেও সবজির রং ভালো থাকে।

রেসিপি দাতার নাম— সালমা হোসাইন সুপ্তি 

ছবি—

বিঃদ্রঃ— এই লেখার সকল দায়-দায়িত্ব লেখকের।

(Visited 60 times, 1 visits today)

Thank you for reading!

Food Magazine

previous
অরেঞ্জ চিকেন
next
কাঁটা মশলায় বিফ ভুনা
previous
অরেঞ্জ চিকেন
next
কাঁটা মশলায় বিফ ভুনা

Add Your Comment